মোঃ এনামুল হক, স্টাফ রিপোর্টার: টেকসই আগামীর জন্য”জেন্ডার সমতাই অগ্রগণ্য”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইল জেলা পুলিশের আয়োজনে গতকাল ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস২০২২উদযাপন করা হয়।

এ উপলক্ষ অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) জনাব তানজিলা সিদ্দিকা এর সভাপতিত্বে সকাল ৯ঃ৩০ মিনিটের সময়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‍্যালী শেষ করে পুলিশ লাইন্স ড্রিলশেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রবীর কুমার রায়,পিপিএম(বার) নড়াইল পুলিশ সুপার।পুলিশ সুপার মহোদয়ের তার বক্তব্যে বলেন প্রচলিত সমাজ ব্যবস্থা ছোটবেলা থেকে মানুষকে নারী ও পুরুষ হিসেবে ভাবতে শেখায়।

তাই অর্থসামাজিক ও রাজনৈতিক প্রতিটি ক্ষেত্রে নারীদের সম অংশগ্রহণ নিশ্চিত করে সমাজে তাদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে।নারীর চিন্তা চেতনায় তাকে মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।নারীদের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে।তিনি আরও বলেন ইভটিজিং বাল্যবিবাহসহ নারীদের প্রতি সকল ধরনের অপরাধ রোধ করে মেয়েদের লেখা পড়ার সুযোগ দিয়ে তাদেরকে সমাজে নিজের অবস্থান তৈরি করতে সকলকে এগিয়ে আসতে আসার আহব্বান করেন।নারীদের প্রতি যেকোন ধরনের অপরাধ নিয়ন্ত্রন ও নির্মূলে নড়াইল জেলা পুলিশ সর্বদা জনগনের পাশে থাকবে।

এসময় তিনি নারীদের মেধা মনন চিন্তা চেতনা ও শিক্ষাদীক্ষাকে কাজে লাগিয়ে নারীও পুরুষের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে একটি সুন্দর দেশ ও জাতি গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।অনুষ্ঠানে নড়াইলের পৌরমেয়র আন্জুমান আরা,সিভিল সার্জন ডাঃনাছিমা আকতার,এসএম কামরুজ্জামান পিপিএম অতিরিক্ত পুলিশ সুপার সদর দপ্তর।ইসমত আরা সাধারন সম্পাদক জেলা মহিলা আওয়ামীলীগ।জনাব রমা রায় অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর,জনাব মৌসুমি মজুমদার মহিলা বিষয়ক কর্মকর্তা।লোহাগড়া উপজেলা রুর‍্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন(আরজেএফ)মহিলা বিষয়ক সম্পাদীকা সাথী আক্তার চাঁদনী(সাথী)।

লোহাগড়া উপজেলা আরজেএফ সভাপতি সাংবাদিক মোঃ এনামুল হক,সাধারন সম্পাদক সাংবাদিক মোঃ ইমরুল হাসান।নড়াইল জেলা আরজেএফ সভাপতি ও কেন্দ্রীয় মহাসচিব সাজ্জাদ আলম খান সজল।আরজেএফ সাধারন পরিষদ সদস্য নুরুজ্জামান নুরুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষকগন ও শিক্ষার্থীবৃন্দ সাংবাদিকবৃন্দ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগন ও পুলিশ সদস্যবৃন্দসহ ব্যাক্তিত্ব উপস্থিত।